প্রবাসী হয়েও মানব কল্যানে অসহায়ের পাশে নাসির উদ্দিন খান

প্রবাসী হয়েও মানব কল্যানে অসহায়ের পাশে নাসির উদ্দিন খান
ঢাকা জেলা দক্ষিণ সেচ্ছাসেবকলীগের সহ সভাপতি নাসির উদ্দীন খান। তার রাজনৈতিক পথচলার আগথেকেই সবসময় মানুষের কল্যানে কাজ করেছেন। বিপদে আপদে তার সাধ্যমত মানুষের পাশে দাঁড়িয়েছেন।
করোনা মহামারিতে যখন পুরো দেশ স্তব্ধ তখনও তিনি খাদ্য নিয়ে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে ছিলেন সবসময়।
মানুষের কল্যানে ও বিপদে পাশে থাকার ধারাবাহিকতায় গত কয়েকদিনের টানা বৃষ্টিতে ঘর ভেঙে পুকুরে পরে যাওয়ায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাড়াঁন এই মানবিক নেতা নাসির উদ্দীন খান।
জানা যায় গত কয়েকদিন আগে টানা বৃষ্টিতে রাইপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মৃত জালাল উদ্দিনের ছেলে কাউসার ও রবিনের ঘরের একাংশ ভেঙে পাশের পুকুরে পরে যায়। পরে ক্ষতিগ্রস্ত পরিবারের বিষয়টি স্থানীয় আ’লীগ কর্মী রাশেদ খান ফেসবুকে দিলে তা নজরে আসে নাসির উদ্দীন খানের। তখনি সিদ্ধান্ত নেন পরিবারটির পাশে দাড়াঁতে।
প্রবাসে থাকায় নাসির উদ্দীন সরজমিনে আসতে না পারলেও তার ভাই জসিমউদদীন খান ও আ’লীগ নেতা আলী হোসেন নান্টুকে পাঠান ক্ষতি গ্রস্ত পরিবারকে দেখতে।
পরে নাসির উদ্দীন খানের পক্ষ থেকে  মঙ্গলবার বিকেলে মৃত জালাল উদ্দিনের ছেলে কাউসারের হাতে নগদ পনেরো হাজার টাকা তুলে দেন তার ছোট ভাই মোঃ জসিমউদদীন খান।
আর্থিক সহায়তা পেয়ে কাউসারের পরিবার আবেগ আপ্লুত হয়ে পরে। তারা নাসির উদ্দীনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ও তার দীর্ঘায়ু কামনা করেন।
তখন উপস্থিত সকলে নাসির উদ্দীনের এ ধরনের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে বলেন, আমরা সবসময় দেখেছি মানুষের বিপদে আপদে নাসির পাশে দাঁড়িয়েছে। তার চেয়ে অনেক বিত্তবান লোক আমাদের এলাকায় আছে কিন্তু তারা এভাবে মানুষকে ভালোবাসে না। বিপদে তাদের পাশে দাড়াতে দেখিনি আমরা। নাসিরের মত যদি সকল বিত্তবান লোকেরা এগিয়ে আসতো সাধারণ মানুষের পাশে তাহলে এই সমাজটা আরো অনেক দ্রুত উন্নয়নের শিখড়ে পৌছে যেতো।
এ সময় আরো উপস্থিত ছিলেন, রাহিম কমিশনার, আ’লীগ নেতা আলী হোসেন নান্টু, ঢাকা জেলা দক্ষিণ সেচ্ছাসেবকলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বিশাল আহমেদ মারুফ, ঢাকা জেলা দক্ষিণ  সেচ্ছাসেবকলীগের সদস্য মিজান মাহমুদ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

আপনি আরও পড়তে পারেন